Islamic News BD - The Lesson of Peace
সেনেগালে ১১তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেছেন বাংলাদেশি আবু রায়হান
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ০০:১৫ পূর্বাহ্ন

Islamic News BD - The Lesson of Peace

সেনেগালে রাজধানী ঢাকারে সম্প্রতি অনুষ্ঠিত ১১তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ কর্তৃক নির্বাচিত বাংলাদেশি প্রতিযোগী হাফেজ আবু রায়হান ১ম স্থান অর্জন করেছেন। উক্ত কোরআন প্রতিযোগিতায় বিশ্বের উল্লেখযোগ্য ২৮ টি দেশের প্রতিযোগী অংশগ্রহণ করেন। গতকাল সে দেশে ফিরেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাকে ব্যাপক সম্বর্ধনা দেয়া হয়। হাফেজ আবু রায়হান মুফতী আবদুল কাইয়ুম মোল্লা পরিচালিত আর রায়হান ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। 

সে গত ২৪ ডিসেম্বর লালবাগ শাহী মসজিদে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার জন্য বাছাইপর্বে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ কর্তৃক নির্বাচিত হয় এবং মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানীর থেকে প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণ করেন।

দেশটির শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। এতে ১ম স্থান অর্জন করে বাংলাদেশ, ২য় স্থান অর্জন করে মিশর এবং তৃতীয় স্থান অর্জন করে সেনেগাল। প্রথম পুরস্কার ২০ হাজার ইউএস ডলার, দ্বিতীয় পুরস্কার ১০ হাজার ইউএস ডলার, তৃতীয় পুরস্কার ৩ হাজার ডলার। বাংলাদেশি প্রতিযোগী হাফেজ আবু রায়হানকে পুরস্কার হিসেবে সর্বমোট ২০ হাজার ইউএস ডলার, সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন শায়েখ ইব্রাহিম নিয়াস আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রধান ড. শায়েখ আব্দুল মালিক নিয়াস। পুরস্কার মূল্য যা বাংলাদেশি টাকায় ২১ লক্ষ ৯২ হাজার টাকা থেকেও বেশি। উল্লেখ্য: শিশু ক্বারী হিসেবে খ্যাতি পাওয়া হাফেজ আবু রায়হান ২০১৮ সালে কাতারে অনুষ্ঠিত টেলিভিশন ভিত্তিক রিয়েলিটিশো তিজানুন নূর তথা জিম টিভিতে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করার গৌরব অর্জন করেছিল।