Islamic News BD - The Lesson of Peace
পরীক্ষা যত বড়, পুরস্কারও তত বড়
রবিবার, ২০ মার্চ ২০২২ ১৬:৫১ অপরাহ্ন
Islamic News BD - The Lesson of Peace

Islamic News BD - The Lesson of Peace

এক. আপনি যা দেখছেন তাতে হতাশ হবেন না। এটি আপনার সামনে একটি বিশাল বাধা হতে পারে তবে ভুলে যাবেন না যে, পরীক্ষা যত বড়, পুরস্কারও তত বড়। সর্বশক্তিমান আপনার সামর্থ্যরে বাইরে আপনাকে পরীক্ষা করবেন না। দৃঢ় থাকুন এবং আপনার বিশ্বাস আগের চেয়ে আরো শক্তিশালী হবে।


দুই. এমনকি আপনার অন্ধকার মুহূর্তগুলোতেও মনে রাখবেন, রাত চিরস্থায়ী হয় না। সকাল আসবেই। বিশ্বাস রাখতে থাকুন। ভরসা রাখুন। সর্বশক্তিমান আপনার চিরন্তন আশ্রয়, শুধু সমস্যায় নয় বরং সর্বকালের জন্য।


তিন. কেউ কেউ বেশ ভালোভাবে তাদের দেহের যত নেয় কিন্তু তাদের আত্মাকে অবহেলা করে, ভুলে যায় যে তারা আজ বা কাল মারা যেতে পারে। এই ফাঁদে পা দেবেন না।
পুনশ্চ, এক. আপনার যখন সাহায্যের প্রয়োজন তখন কি সর্বশক্তিমান আপনার তালিকার শীর্ষে থাকেন? কেবলমাত্র সর্বশেষ উপায় হিসেবে তাঁকে সাহায্যের জন্য বলবেন না। তিনি আমাদের সমস্যা সমাধানের জন্য আমরা প্রচেষ্টা চালাই সেটি প্রত্যাশা করেন তবে তিনি চান না যে, আমরা এটি একা একা করি। তিনি সব সময় আমাদের জন্য আছেন। আমরা তার কাছে চাওয়ার জন্য তিনি অপেক্ষা করেন। তাঁকে ডাকুন!
দুই. নিজেকে সত্যের মধ্যে রাখুন। সর্বশক্তিমান আপনাকে অনন্য করে সৃষ্টি করেছেন। জনগণের সাথে কেবল নিজেকে ফিট করার জন্য মিশিয়ে দেবেন না। মানুষকে সন্তুষ্ট করার জন্য এমন কিছু করবেন না। কারণ আপনি কখনোই তাদের খুশি করতে পারবেন না। তারা আপনাকে ছোট মনে করবে যাতে তাদের আরো বড় দেখায়। উদ্দীপ্ত থাকুন। দয়া ছড়িয়ে দিন!