অজুর সময় কথা বলা কি নাজায়েজ?কোরআনের চর্চা অব্যাহত রাখা আবশ্যকশাওয়ালের ছয় রোজার ফজিলতসৌদিসহ বিশ্বের বিভিন্ন দেশে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতরবৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর
No icon

ইহুদিবাদী ইসরাইল সংশ্লিষ্ট দুটি জাহাজে হুথিদের হামলা

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী নতুন করে ইহুদিবাদী ইসরাইল সংশ্লিষ্ট দুটি জাহাজে হামলা চালিয়েছে। লোহিত সাগর এবং ভারত মহাসাগরে এই দুটি হামলা পরিচালিত হয়। অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরাইল গত আট মাস ধরে যে বর্বর আগ্রাসন ও গণহত্যা চালিয়ে আসছে তার প্রতিবাদে ইয়েমেনের সামরিক বাহিনী এই হামলা চালালো। ইয়েমেনি সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি রোববার এক বিবৃতির মাধ্যমে নতুন হামলার কথা ঘোষণা করেন। তিনি জানান, নতুন দুটি হামলায় কয়েকটি ড্রোন বোট এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়। লোহিত সাগর এবং ভারত মহাসাগরে পরিচালিত এসব অভিযানে সফলতার সাথে লক্ষ্য অর্জিত হয়েছে বলে দাবি করেন জেনারেল সারি। গত ৭ অক্টোবর ইহুদিবাদ ইসরাইল গাজা উপত্যকায় বর্বর আগ্রাসন শুরুর পর থেকে ইয়েমেনের সামরিক বাহিনী ফিলিস্তিনিদের সমর্থনে লোহিত সাগর এবং ভারত মহাসাগরে ইসরাইল এবং তার মিত্রদের জাহাজে হামলা চালাচ্ছে।

অন্যদিকে, ইসরাইলের সমর্থনে মার্কিন ও ব্রিটিশ বাহিনী ইয়েমেনের বিরুদ্ধে বেশ কয়েক দফা আগ্রাসন চালিয়েছে। তাতে ইয়েমেনি সেনারা তাদের অভিযান বন্ধ না করে বরং তা জোরদার করেছে এবং ইসরাইলের ভেতরে বিভিন্ন লক্ষ্যবস্তুতেও হামলা চালাচ্ছে।